ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

শ্রম অধিদপ্তরের হস্তক্ষেপে দ্রুত সুষ্ঠু নির্বাচনের দাবি জাতীয় গৃহায়ণ কর্মচারী ইউনিয়নের

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের ঢাকাস্থ সব বিভাগের কর্মচারীদের সমন্বয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় গৃহায়ণ ভবনের পাশে সম্মেলন করা হয়। জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সব স্তরের কর্মচারীদের উপস্থিতিতে কর্মী সম্মেলনে সভাপতিত্ব করেন সিবিএ নেতা মো. রফিক। এ সময় উপস্থিত কর্মচারীরা শ্রম অধিদপ্তরের হস্তক্ষেপে দ্রুত সুষ্ঠু নির্বাচনের দাবি জানান। নিজেদের ইচ্ছামতো কমিটি ঘোষণা করে অবৈধভাবে সিবিএ পরিচালনা করতে এলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে বক্তারা হুঁশিয়ারি দেন। এ সময় উপস্থিত কর্মচারীরা ‘দোহা-শাহীন পরিষদ নির্ভরতার প্রতীক’ স্লোগান দিতে থাকেন।


সম্মেলনে আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোস্তফা কামাল শাহীন বলেন, ‘যত দিন ইউনিয়নের দায়িত্বে ছিলাম একটা দিনও নিজের চিন্তা করিনি। সব কর্মচারী ভাইয়ের জন্য কাজ করেছি। কী করেছি তা আপনারা সাক্ষী, নিজেরটা নিজে বলতে চাই না। মনগড়া অনেক কিছু দেখলাম। অনেক দিন চুপ ছিলাম। কিন্তু এখন যখন দেখি আমার ভাইদের মুখের দিকে তাকানো যায় না, তখন আর চুপ থাকা যায় না। নির্বাচন হবে, নির্বাচন হতেই হবে। কোনো রক্তচক্ষুকে আমরা ভয় পাই না। ইনশাআল্লাহ জয় নিশ্চিত।’


২০১৪ সালে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক এবং আসন্ন নির্বাচনে সভাপতি পদপ্রার্থী এ কে এম শামসুদ্দোহা পাটোয়ারী বলেন, ‘২০১৪ সালের পর আর কোনো নির্বাচন হয় নাই। শ্রম আইন ভেঙে মনগড়া কমিটির নামে গঠিত অবৈধ কমিটি নির্বাচন পর্যন্ত দেয়নি। এখনো নির্বাচন হোক তারা সেটাও চায় না। সেই সুযোগ আর দেওয়া হবে না। বৈধ নির্বাচন করে কর্মচারীদের সঙ্গে থাকতে চাই। অন্যের টাকায় এসি বাসে আকাশে ওড়ার ইচ্ছা আমাদের কখনোই ছিলে না। অনেক মিথ্যা হয়রানি হয়েছি। অবৈধ টাকায় আর কত হয়রানি করবেন। সময় এসেছে নিজেদের বুদ্ধি কাজে লাগান। মিথ্যা সব সময় মিথ্যাই।’


বক্তারা বলেন, নির্বাচনের নামে রাজধানী থেকে বিমান ভাড়া করে অনুষ্ঠান করতে যায়। এসি বাসে জোর করে কর্মচারী নিয়ে যাওয়া হয়। এত টাকা আসে কোথা থেকে? এটা সবার প্রশ্ন। বিষয় পরিষ্কার, তারা বুঝতে পারে সঠিক নির্বাচন দিলে বাক্স খালি থাকবে, তাই ভয় পায়।


কর্মী সম্মেলনে কর্মচারী ইউনিয়নের ইউসুফ হোসেন, নুর মোহাম্মদ,  মো. আশরাফ, মো. রাশেদ, শহীদ উল্ল্যাহ, মো. কালাম, বাদল মিয়া, শামীমসহ জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সব স্তরের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ads

Our Facebook Page